120 views
in সিপ্যানেল by

1 Answer

0 like 0 dislike
by

প্রথমে আপনি যে ওয়েব সাইটের জন্য ডাটাবেস তৈরি করতে চান সেই ওয়েব সাইটের Cpanel এ প্রবেশ করুন, কিভাবে প্রবেশ করবেন? দেখুন আমি আমার ওয়েব সাইটের Cpanel এ প্রবেশ করছি। আপনি আপনার ব্রাউজারের এড্রেসবারে লিখুন http://www.ansbd.club/cpanel তারপরে এন্টার কী প্রেস করুন। দেখুন আপনাকে ইউজার নেম এন্ড পাসওয়ার্ড দিয়ে লগিন করতে বলছে। এখন আপনি আপনার ইউজার নেম এন্ড পাসওয়ার্ড দিয়ে লগিন বাটনে ক্লিক করুন। কোথায় পাবেন ইউজার নেম এন্ড পাসওয়ার্ড? 

আপনি যে হোস্টিং কম্পানীর কাছ থেকে আপনার সাইটের জন্য হোস্টিং ক্রয় করেছেন তাদের সাথে যোগাযোগ করুন তারা আপনাকে আপনার ওয়েব সাইটের Cpanel এর ইউজার নেম এন্ড পাসওয়ার্ড দিবে। 
লগইন করার পর যে পেজটি আসবে সেখান থেকে একটু নিচের দিকে যেয়ে দেখুন লেখা আছে MySQL Database সেখানে ক্লিক করুন, বুঝতে না পারলে নিচের ছবিটি দেখুন 
image
MySQL Database এ যে পেজটি আসবে সেখানে দেখুন প্রথমেই লেখা আছে Create New Database, এর নিচে আপনার ডাটাবেস নেমটি দিয়ে Create Database বাটনে ক্লিক করুন।
দেখুন আমি sample নামে একটি ডাটাবেস তৈরি করেছি 
image MySQL Database এবার আরেকটু নিচের দিকে খেয়াল করুন দেখুন লেখা আছে Add New User তার নিচে Username এর ঘরে আপনার ইউজার নেম টি দিন এবং Password এর ঘরে আপনি যে পাসওয়ার্ড ব্যবহার করতে চান তা দিয়ে Create User এ ক্লিক করুন।

Related questions

20,792 questions

22,887 answers

675 comments

1,448 users

Categories

...