116 views
in চাকরি ও ব্যবসা by

2 Answers

1 like 0 dislike
by

এক্ষেত্রে আপনি ওয়েব হোস্টিং ব্যবসা করতে পারেন। অল্প ইনভেস্টে ভালো টাকা আয় করতে পারবেন এবং ভবিষ্যতেই ভালো কিছু করা সম্ভব হবে।


চলুন প্রথমে জেনে নেয়া যাক ওয়েব হোস্টিং কি?

ওয়েব হোস্টিং একটি অনলাইন পরিষেবা যা ইন্টারনেটে  ওয়েবসাইট বা ওয়েব অ্যাপ্লিকেশন পাবলিশ করতে সাহায্য করে। কেউ যখন কোনও ওয়েব হোস্টিং পরিষেবার জন্য সাইন আপ করে, তখন মূলত কোনও শারীরিক সার্ভারে কিছু জায়গা ভাড়া করে যেখানে  ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন সঠিকভাবে কাজ করার জন্য প্রয়োজনীয় সমস্ত ফাইল এবং ডেটা সঞ্চয় করে রাখা যায়। একটি সার্ভার এমন একটি শারীরিক কম্পিউটার যা সবসময় চলমান থাকে যেন ওয়েবসাইট সবসময় অনলাইনে অ্যাক্সেস যোগ্য হয়। ওয়েব হোস্ট প্রোভাইডার সেই সার্ভার গুলো চালু রাখতে এবং চলমান রাখার জন্য এটিকে মেইনটেইন করে। কেউ যখন কোনও নতুন ওয়েবসাইট শুরু করার সিদ্ধান্ত নেয়, তখন একটি ওয়েব হোস্টিং কোম্পানীর সন্ধান করতে হয় যারা ওয়েবসাইট হোস্ট করার প্রয়োজনীয় সার্ভিস প্রদান করে থাকে।


তাহলে ওয়েব হোস্টিং ব্যবসা কি?

হ্যাঁ ইতোমদ্ধে মধ্যে সকলেই বুঝতে পেরেছেন যেসব কোম্পানি ওয়েব হোস্টিং সংশ্লিষ্ট সেবা প্রদান করে থাকে সেগুলোই মূলত হোস্টিং ব্যবসা। এটি খুব জটিল কোন বিষয় নয়। অনেক সহজে এবং সবথেকে কম বাজেট এও এই ব্যবসা করা সম্ভব; যা পরবর্তী পর্বগুলোতে আমি দেখাবো।


প্রযুক্তিরসাথে ডটকমে ওয়েব হোস্টিং কম্পানী তৈরি করার কমপ্লিট টিউটোরিয়াল পাবেন। এই পুরো পোস্ট জুড়ে ওয়েব হোস্টিং ব্যবসা সম্পর্কে আলোচনা করা হবে। এটা মূলত একটি টিউটোরিয়াল সিরিজ এবং এই পুরো সিরিজ জুড়ে  দেখানো  হয়েছে কিভাবে আপনি নিজেই একটি ওয়েব হোস্টিং  এবং সম্পর্কিত অন্যান্য প্রোডাক্ট নিয়ে একটি কোম্পানি প্রতিষ্ঠা করতে পারেন।


https://projuktirsathe.com/domain-hosting/562/




বাংলাদেশের অন্যতম সেরা ওয়েব হোস্টিং, অফেক্স ডটকম থেকে ভালো মানের ওয়েব হোস্টিং কিনতে পারেন। দীর্ঘ ৩ বছর যাবৎ সুনামের সাথে হোস্টিং সার্ভিস প্রোভাইড করে আসছে।

মান্থলি ওয়েব হোস্টিং এ ৫০% প্রর্যন্ত ডিসকাউন্ট অফার পেতে 50MON কুপন কোড টি ব্যবহার করুন চেকআউট এর সময়।


(cPanel Shared Hosting) শেয়ার্ড হোস্টিংঃ

https://www.ofaex.com/hosting/shared-hosting/


(cPanel Reseller Hosting) রিসেলার হোস্টিংঃ

https://www.ofaex.com/hosting/reseller-hosting/


বার্ষিক হোস্টিং এ ৩৩% প্রর্যন্ত ছাড় পেতে MCYC30 কুপন কোড টি ব্যবহার করতে পারেন।

0 like 0 dislike
by

আমার মতে অনলাইনের বিজনেসের মধ্যে সবচেয়ে ভালো হবে যদি ডোমেইন হোস্টিং এর ব্যাবসা করতে পারেন। অল্প ইনভেস্টে ভালো মুনাফা অল্প দিনই পাওয়া যায়। 

Related questions

20,792 questions

22,887 answers

675 comments

1,447 users

Categories

...